ডিপ্রেশন একটি মরণব্যাধি।
 ডিপ্রেশন একটি মরণব্যাধি, bangla love story, bangla love, love talk, ভালবাসার কথা, ভালবাসার গল্প

ডিপ্রেশন একটি মরণব্যাধি। আমরা প্রায় সবাই এ রোগে ভুগে থাকি।
হয়তো আমরা অনেকেই এ রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য অনেক অনেক চেষ্টা করে থাকি। কিন্তু ফলাফল অনেকের ক্ষেত্রে + হয়। আবার অনেকের ক্ষেত্রে শূন্য হয়ে দাঁড়ায়।
আমরা অনেকেই এই ডিপ্রেশন থেকে মুক্তি পাওয়ার জন্য আত্মহত্যার পথ বেছে নিতে কার্পণ্য করি না। 

আমরা ডিপ্রেশন নিয়ে অনেকে তামাশা করে থাকি। অনেকেই সিরিয়াসলি নিয়ে থাকি।
অনেক সময় কি মনে হয় আপনার জীবনটা বয়ে নিয়ে যাওয়া সম্ভব না। আপনি আর পারছেন না এই পৌঁছাতে। রেহায় পাওয়া আপনার খুবই খুবই জরুরী। এই জীবনটা আর যেন বয়ে নিয়ে যাওয়ার মত না। আপনি দাড়িয়ে আছেন শূন্যের উপরে। আপনার নিজের পায়ের মাটির তলা আপনার পা থেকে সরে যাচ্ছে। আসলে এটাই হল ডিপ্রেশন। অনেক সময় মনে হয় যায় এই জীবন রেখে লাভ কি। এ জীবনের মূল্য কি। একটু মরে যাই, এ জীবন থেকে একটু সামরিক অবস্থা থেকে রেহাই পেতে পারব। 
কটুক্তি, জীবনের নানা গ্লানি থেকে, ভালোবাসা, জীবন চাহিদা জীবন-জীবিকা সুখ নিয়ে আমাদের জীবনে অনেক অনেক কষ্ট দুঃখ থাকে। মনে হয় মরে গেলে হয়তো লাভ হতো। আমার মত এত দুঃখী, এত অপরাধী, একা মানুষ হয়তো আর পৃথিবীতে কেউ নেই। আমার পাশে দাড়ানোর মত, আমার দুঃখ বুঝার মত, আমার একাকিত্বের সঙ্গী হবার মত, আমার হাতে হাত রেখে চলার মতো হয়তো কেউ নেই। 

এতকিছু মাঝেও টেনশন গুলো আমাদেরকে অনেক অনেক কষ্ট দিয়ে থাকে আর সেটা হলো মানসিক। 
ডিপ্রেশন কোন  শারীরিক রোগ নয়। একটা মানুষের সমস্যা। ডিপ্রেশন পরিস্থিতি অনুযায়ী হয়ে থাকে। এটা কোনো রোগ না। যখন আমাদের পরিস্থিতি আবার নরমাল হয়ে যায় তখন আমাদের ডিপ্রেশন থাকেনা। 

এরকম ডিপ্রেশন নিয়ে আমরা অন্যের সাথে অনেক বেশি মজা করে থাকি।  আমরা কখনও অন্যের দিককে বুঝতে চেষ্টা করি না। ডিপ্রেশন তাকে নিয়ে আমরা অনেক ধরনের কথা বলে থাকি।  যে ডিপ্রেশনে ভুগছে তাকে নিয়ে মজা করবেন না। যদি পারেন তাকে হেল্প করুন তাকে সান্ত্বনা দিন। তার পাশে দাঁড়ান। আর যদি না পারেন তাহলে আপনার সেখানে নাক গলানোর কোন প্রয়োজন নেই।  আপনি নিজে একবার ভাবুন ওই মানুষটা এখন যে পর্যায়ে আছে সেই পর্যায়ে আপনি থাকতেন তাহলে আপনার কেমন লাগতো। নিশ্চয়ই খুব ভালো লাগত না। আপনার ও তার মতোই ইচ্ছে হতো এই দুনিয়া থেকে আমি নাহয় চলে যায়। আমি চলে গেলে হয়তো অনেক সমস্যার সমাধান হয়ে যাবে। তাই নয় কি!  তাই ডিপ্রেশনকে নিয়ে মজা করবেন না। মানুষের পাশে দাঁড়ান এটাকে মজা ভাববেন না।

 যারা ডিপ্রেশনে ভুগছেন তাদের বলছি শান্ত হোন। হয়তো আপনার এই আজকের পরিস্থিতির জন্য, আপনি ডিপ্রেশনে ভুগছেন কিন্তু যখন আপনার এই পরিস্থিতি থাকবেনা তখন আপনি ডিপ্রেশন বুঝবেন। আপনি স্বাভাবিক ভাবে থাকতে পারবেন। আর এই পরিস্থিতি আপনার সারাক্ষণ থাকবে না। সব সময় আপনার উপস্থিত থাকবে না। কোনো এক সময় নিশ্চয় আল্লাহ তাআলা আপনার দিকে তাকাবে। সময়ের অপেক্ষায় থাকুন। আপনার শুভকামনার অপেক্ষাতে, আপনার শুভ কাজে অংশগ্রহণের অপেক্ষায় থাকুন।

তবে আপনি যে পরিস্থিতিতে এখন ডিপ্রেশনে আছেন যখন আপনার পরিস্থিতি চলে যাবে। যখন আপনি ভালো থাকবেন 
হয়তো তখন আপনার আজকের পরিস্থিতি মনে হবে, মনে পড়বে ঐ সমস্ত মানুষের কথা, যারা আপনার এই ডিপ্রেশনকে নিয়ে মজা করেছিল বা আপনার ডিপ্রেশনে ভালো ব্যবহার করেছে, সবার কথাই মনে পড়বে।
সময়ের অপেক্ষায় থাকুন।

ধন্যবাদ
                  সোহেল মাহমুদ
               প্রকাশক ও সম্পাদক
                bdlovestory.com
               Owner and admin 
               bangla love story
               page and group 


প্রথম ভালোবাসা আমাদের অনেক কিছুই শিখিয়ে যায়, bangla love story, bangla love



Post a Comment

Previous Post Next Post