ভালবাসা যা দেয়
তার চেয়ে বেশি কেড়ে নেয়



আমরা প্রিয় মানুষকে ভালবেসে সব উজার করে দেয়। হয়তো প্রিয় মানুষটাও আমাদের ভালবাসা দিতে কার্পণ্য করে না। কিন্তু এই উজার করে ভালবাসা দেয়াটা হয়তো চিরকাল থাকে না। করে দেয়। হয়তো প্রিয় মানুষটাও আমাদের ভালবাসা দিতে কার্পণ্য করে না। কিন্তু এই উজার করে ভালবাসা দেয়াটা হয়তো চিরকাল থাকে না। করে দেয়। হয়তো প্রিয় মানুষটাও আমাদের ভালবাসা দিতে কার্পণ্য করে না। কিন্তু এই উজার করে ভালবাসা দেয়াটা হয়তো চিরকাল থাকে না। করে দেয়। হয়তো প্রিয় মানুষটাও আমাদের ভালবাসা দিতে কার্পণ্য করে না। কিন্তু এই উজার করে ভালবাসা দেয়াটা হয়তো চিরকাল থাকে না। করে দেয়। হয়তো প্রিয় মানুষটাও আমাদের ভালবাসা দিতে কার্পণ্য করে না। কিন্তু এই উজার করে ভালবাসা দেয়াটা হয়তো চিরকাল থাকে না।
হৃদয়ের গভীর থেকে সব ভালবাসা নিগড়ে নিয়ে কষ্ট ঢেলে দেয়।
যতটুকু ভালবাসা প্রিয় মানুষের কাছ থেকে পেলাম তার চেয়ে বেশি যে কষ্ট দিয়ে যায়।
তাকে ভালবেসে যতটা ভাল ছিলাম, সেই ভাল থাকাটা সে কেড়ে নিয়েছে। তার জায়গায় পেলাম তার চেয়ে অনেক বেশি খারাপ অবস্থাতে থাকা।
প্রিয় মানুষ যদি তোমাকে ঠকায় তখন কি হয়। তখন তোমার অবস্থা পানি বিহীন বালুর মত হবে। বা চেয়ে খারাপ অবস্থা হয়ে যাবে। তোমার মন যে তখন ভেঙ্গে যাবে। কোন কিছুতেই তোমার মন বসবে না। শুধু হাহাকার করবে বুকের মধ্যে। ভালবাসার মানুষ যখন চলে যায় তখন চলে যাবার সাথে সাথে তোমার সুখটাও নিয়ে যায়। সে যদি তোমার হাসির কারন হয় তাহলে যে হাসিটাও নিয়ে যাবে সাথে করে। চলে যাবার পর হাসিটাও যে বন্ধ হয়ে যায়। বুকে কষ্টটা বেড়ে যায়। বুকটা যেন ধরপাকড় করতে থাকে।
বুকের ব্যাথা তখন সঙ্গী হয়ে যায়। ঘুম না আসা যেন নিত্য কাহিনী। রাত জাগা তখন সাধারন ব্যাপার। হয়তো বালিশ ভিজে যায় প্রতিটি রাতে। হয়তো একা একা খুব করে কান্না করে হয়। চোখ যে তার সাগরে পরিনত হয়। তবুও যে চোখ থামে না। থামবে কি করে থামানোর মানুষটা আজ আর নেয়। সে তো এখন অন্য কারো বুকে শান্তির বানী শোনাচ্ছে।
তাই কেউ কখনো প্রিয় মানুষটাকে ছেড়ে যেও না। তাকে একা করো না। তার সাথে থেকে তাকে সঙ্গ দাও। দেখবা দুজনেই সুখি হবা।
ধন্যবাদ
তোমাদের মতামত জানাও।
এবং তোমরা কেমন আর্টিকেল চাও তাও জানাতে পার।

Post a Comment

Previous Post Next Post