যে মানুষ ভূল করে না বস্তুবে সে কিছুই করে না।
বাংলা মোটিভেশন 
যে মানুষ ভূল করে না বস্তুবে সে কিছুই করে না। Bangla motivational speach

‌তুমি যদি ভুল না করো তাহলে মনে করতে হবে তুমি কিছুই করনি। কেননা  তোমাকে ভুলের মাধ্যমে শিক্ষণ নিতে হবে। তার মানে এই না যে তুমি অনেক ভুল করবে।  আমরা যখন কোন কাজ করি তখন আমাদের ভুল হতেই পারে। না হলে তুমি কিভাবে জানবো যে সঠিক তা জানা উচিত।  তুমি যখন কাজ করতে থাকবে করতে করতে এক পর্যায়ে তোমার ভুল হবে।  আর এটা থেকে তুমি শিখতে পারবে অভিজ্ঞতা তোমার লাভ করতে পারবে।  Bangla motivation speach

বাস্তব এটাই তুমি যদি কোন কিছু করো তাহলে তোমার ভুলটা  অস্বাভাবিক নয় স্বাভাবিক। আর যদি তোমার ভুল না হয় তাহলে হয়তো তুমি আধ্যাত্বিক কোন ক্ষমতার অধিকারী। অথবা অন্য কাউকে দিয়েছো কাজ ঠিক করে দেওয়ার জন্য। অথবা সামথিং কিছু। 
মোটিভেশনাল স্পিচ 

 আমাদের যত বেশি ভুল হবে আমরা ততোই অভিজ্ঞতা লাভ করতে পারব।  কেননা নতুন নতুন ভুল বা প্রতিটি ভুলে কিন্তু আমাদেরকে শিক্ষা দেয়। অনেক কিছু ভুল হলে আমাদের মাঝে অনেক ভয় কাজ করে। অনেকটা তাই না। যেটা কিভাবে হল প্রশ্ন দাঁড়ায় মাঝে মাঝে ভয় কাজ করে প্রশ্ন দাঁড়ায় অনেক চিন্তা হয়।  এগুলো কিন্তু পরবর্তীতে আমাদেরকে এ কাজটা আরো মনোযোগী হতে এবং সঠিকভাবে করতে সাহায্য করে ।
বাংলা মোটিভেশনাল স্পিচ 

কিন্তু দেখো তুমি যদি ভুল না করতে তাহলে পরবর্তীতে ওইটা যে ভুল হবে তুমি জানতে না । এমনি করলে যে ভুল হয়ে যাবে সঠিক হবে সেটা তুমি জানতে না । আর ভুল করলে যে তোমার কতটা ভয় হবে কতটা তোমার ক্ষতি হবে কতটুকু চিনতে হবে প্রশ্ন ঠিকই দাঁড়াতে পারে এগুলো কিছুই তুমি জানতেনা।  ভুলের মাধ্যমে শিক্ষণ এর মাধ্যমে কিন্তু আমরা করতে করতে করতে থাকবে।  তাহলে একসময়  কোন ভুল করা যাবেনা।
বাংলা মোটিভেশন স্পিচ 

 ইচ্ছাকৃত ভুল মানে কিন্তু এটা অপরাধ।এটা করা যাবেনা ইচ্ছেকৃত অপরাধ করা যাবে না। তোমাকে বলতে হবে ইচ্ছাকৃত না যদি তোমার ইচ্ছা কৃত ভাবে হয় তাহলে সেটা ভুল না, এটার ভিতর যখন তোমার স্বার্থ রয়েছে।  এবং পেছনের সময়টাকে অন্ধকার করে দেবে খারাপ করে দেবে তোমার কোন কিছু শেখা হবে না।  আর যদি তোমার অনিচ্ছাকৃত ভুল হয় তা তোমাকে শেখাবে। এটা তোমাকে বাস্তব অভিজ্ঞতা শেখাবে বাস্তব অভিজ্ঞতা দিবে।  তোমাকে তুমি পরবর্তীতে এ ভুল থেকে রক্ষা পেতে পারবে এই ভুলের অভিজ্ঞতা দিয়ে তোমার লাইফে অনেক কিছু অনেক কিছু মেইনটেইন করতে পারবে। কেননা তোমার আগেই এক্সপ্রেস হয়েছে ভুল হলে কিভাবে কি করতে হয় এবং কিভাবে করলে ভুল হবে না।  ভুল হলে আমাদেরকে পেনিক হওয়া যাবেনা । এটা থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।  
ডিপ্রেশন 
আমরা এখন থেকে ট্রাই করব যাতে আমরা ভুল থেকে শিক্ষা লাভ করতে পারি।  আমাদের শেখা উচিত যদি তুমি লাইফে কোন ভুল হয় না করো তাহলে তুমি কিছুই করনি। কেননা যে কোন ভুল করে না সে কোন কিছুই করে না । 

সো আমরা ভুল থেকে শিক্ষা লাভ কর থাকব।
‌ধন্যবাদ

Post a Comment

Previous Post Next Post