Bangla motivation
সুযোগ যদি তোমার দরজায় কড়া না নাড়ে, 
তবে নতুন একটি দরজা বানাও। 

চাইলেই সব পাওয়া যায় না, ভাগ্য ও যোগ্যতা লাগে  Motivational speach in bangla


সুযোগ নিয়ে সুযোগ সুযোগের অপেক্ষায় আমরা কতই না থাকি।  কিন্তু সুযোগ আর আমাদেরকে ধরা দেয় না।  মনে হচ্ছে আমাদের কে পর করে চলে যা অন্য ঘরে।  বেরিয়ে যায় কি করতে হবে!
অথবা অন্য ঘর থেকে বাইরে থেকে তুমি কিছু আনবে আর আসতে চাচ্ছেনা!  তোমার ঘরের দরজা দিয়ে আসতে চাইছে না!  তখন তুমি কি করবে। তুমি দরজা টা চেঞ্জ করবে।  কেননা এটা দিয়ে তো তোমার হচ্ছে না।  ঘর থেকে জিনিস চলে যাচ্ছে বাইরে থেকে জিনিস আসছে না। তোমার ফলাফল  ০।  তাই না।

Bangla motivational speach


তোমার যদি এরকম হয় যে তোমার কাছে ভাগ্য আসছে না কোন কিছু তোমার সফলতা আসে না!  তাহলে তুমি তোমার  কাজটা চেঞ্জ করে ফেলো তোমার যে কাজটা চেঞ্জ করে দেবে যেটা ভালো হবে। এবং তুমি সুযোগটা পেয়ে যাবে। তোমাদের সুযোগ পেতে হলে অবশ্যই কিছু না কিছু চেঞ্জ করতে হবে।  যদি তোমার সুযোগ থাকে তাহলে চেঞ্জ করার দরকার নেই 

motivation
তোমার যদি মনে হয় না দিনের পর দিন তুমি রেগে যাচ্ছ।  কিছু হচ্ছেনা কোন কিছুই।  তোমার কোন কাজে দিচ্ছে না তোমার ফলাফল শুন্য। কোন তুমি লাভ করতে পারছনা।  উন্নতি করতে পারছ না।  তাহলে তুমি তোমার উদ্দেশ্য করে নিতে পারো।  তাহলে তোমার কাজে দিতে পারে।  তুমি চেক করে দেখতে পার এটা কাজ হয় কিনা।  যদি দেখ না সেটা না তুমি আবার একটু চেঞ্জ করে দেখো।  তাহলে অবশ্যই হতে পারে।  

তোমার জন্য সাথে সাথে তোমার অভিজ্ঞতা থাকতে হবে একটু ঘুরিয়ে দেওয়ার অভিজ্ঞতা না থাকলেও সে সম্পর্কে ধারণা পোষণ করতে পারেন তাহলে কিভাবে তোমাকে চেঞ্জ করবে মনে করো তুমি তোমার স্বপ্নের  রাস্তা  দিয়ে গাড়ির চালক।  তাহলে চালাতে অবশ্যই রাস্তা গাড়ি চালানো এবং ওই এলাকা সম্পর্কে ধারণা থাকতে হবে।  তাহলে তো সে যে কোন মুহূর্তে বিপদ ঘটতে পারে দুর্ঘটনা ঘটবে। এটা স্বাভাবিক তোমাকে ওই কাজটা সম্পর্কে অভিজ্ঞতা থাকতে হবে।  বুঝতে হবে তাহলে তুমি সফলতা লাভ করতে পারবে।  তবে সেটা যেন তোমার পছন্দের মত হয়।  কেননা যদি তোমার পছন্দমত না হয় তাহলে তো হবে না।  

তোমার মন ছাড়া অন্য কাজ করতে পারবে না।  আর কাজটা যদি না হয় তাহলে তোমার জন্য সমস্যা বেড়ে যাবে। সফলতা আসবে না। এটা তুমি তোমার ইচ্ছে মতো ভালো কাজটা ধরে নাও।
ধন্যবাদ


Post a Comment

Previous Post Next Post