জীবনে উন্নতি করার গোপন সূত্র হল কাজ শুরু করা।
 bangla motivate

জীবনে উন্নতি করার গোপন সূত্র হল কাজ শুরু করা। bangla motivate


আজ আমি তোমাদেরকে জীবনে উন্নতি করার একটি গোপন সূত্র বলে দেবো। সেটা অনেকেই জানো কিন্তু আমরা প্রায় সময় মনে রাখি না। আমাদের মাথায় ঘুরপাক খায় কিন্তু আমরা এটাকে মূল্যায়ন করি না। আচ্ছা কাজের কথায় আসি জীবনে উন্নতি করার সবচেয়ে প্রথম এবং সবচেয়ে মূল্যবান গোপন সূত্রটি হল কাজ শুরু করা।  আমরা কিন্তু সবাই কাজ শুরু করতে পারি না।  আমরা খুব ভাবি এটা করলে কি হবে। এই কাজটা আমার কোন দরকার তাই না।  এটা করলে ভালো হতে পারব। এই কাজটা মনে হয় আমাকে দিয়ে হবে না।  এটা আমি পারবো না। আমাকে সফলতা এনে দিতে পারবে না। 

bangla motivation


এ কাজটা তো কঠিন মনে হচ্ছে কিভাবে কি যে করি বুঝতে পারছিনা।  শুরু করবো না ছেড়ে দেবো। করে দেখি কি হয় আরো পরামর্শ নিয়ে থাকবো ভাবতে থাকি ভেবে দেখবো কাজটা করা যায় কিনা! এসব পরিকল্পনা এসব করতে করতে তো আমাদের সময় চলে যায় আমরা কি কাজ করব। আমরা এসব ভাবতে ভাবতে সময় গুলো কাটিয়ে দিয়ে কাজটা শুরু করতে পারি না।  আর যারা কাজটা শুরু করতে পারে তারা কিন্তু উন্নতি করে।  আমরা কাজটা শুরু করতে পারি নাই বিধায় আমরা জীবনে উন্নতি করতে পারি না।  

bangla motivation speach

আমরা অনেক ভাবি আমাদের কাজই করা হয় না।  তাই তোমাকে যদি জীবনে উন্নতি করতে হয় তাহলে ভাবার সাথে সাথে কাজটা শুরু করে দাও।  আজ নয় কাল শুরু করব এটা বলা যাবে না।  আজকে কাজটা শুরু করে দাও করে দিলে হয়তো তোমার ক্ষতি হবেনা। বরং লাভ হতে পারে।  তবে একটু ভেবেচিন্তে শুরু কর অত ভাবার দরকার নাই।  যতটা ভাবলে তোমার সময় চলে যাবে তুমি উন্নতি করতে পারবে না।  যে কোন কাজ শুরু করার আগে অবশ্যই আমাদেরকে ভালো একটা পরিকল্পনা করতে হবে প্লান করতে হবে। কিভাবে কি করা যায়।  এগুলো মেন্টেইন করার জন্য আমাদের কিছু পরিমাণ সময় লাগতে পারে।  এটা বেশি ভাবে নেওয়া যাবে না। জাস্ট কিছু সময় নিয়ে আমরা একটু প্লান করে নিতে পারেন।  প্রয়োজনে কারো কাছ থেকে পরামর্শ নিতে পারি।  তাই আরকি এর পরে কিন্তু আমরা শুরু করে দেবো।  

কাজ শুরু করতে বেশি যদি আমরা সময় নিয়ে থাকি তবে আমাদের কাজটা হবে না।  আর আমাদের কাজে যদি না হয় আমরা কিভাবে উন্নতি করতে পারব।  তাই জীবনের প্রথম সূত্র কাজ শুরু করে দেওয়া।  গোপন গোপন বললাম এটাই সবচেয়ে মূল্যবান জীবনের জন্য অনেক মূল্যবান সফলতা আসতে পারে আসবে কিন্তু আমরা তা পারি না।  আমাদের মাঝে নানা সংকোচ থাকে।  থাকে ভাবার বিষয়, থাকে এসব করতে করতে না আমাদের কাজটা করা হয় না। আমরা পিছিয়ে পড়ে যাই। অলসতা আমাদেরকে চেপে ধরে। তাই জীবনে উন্নতি করতে হলে তোমাকে অবশ্যই কাজটা শুরু করে দিতে হবে।

ধন্যবাদ

Post a Comment

Previous Post Next Post