যদি স্বপ্ন দেখতে পারো,
তবে তা বাস্তবায়নও করতে পারবে।

motivation

যদি স্বপ্ন দেখতে পারো,  তবে তা বাস্তবায়নও করতে পারবে। Bangla motivation


যে স্বপ্ন দেখতে পারে সে স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। দেখো স্বপ্ন কিন্তু সবাই দেখতে পারে না স্বপ্ন সবার মাথায় আসেনা।  তাই যার মাথায় স্বপ্ন আসে না সেতো পূরণ করতে পারবে না।  কেননা তার কোন স্বপ্ন নেই। যদি তোমার মত স্বপ্ন আসে তবে তুমি এটা মাথায় রাখ যে তুমিও তোমার স্বপ্ন পূরণ করতে পারবে।  তবে সেটা আয়ত্বের ভিতর হতে হবে। Bangla motivation


এমন না যে তুমি এমন কিছু স্বপ্ন দেখলে যেটা কখনোই বাস্তবায়ন করা সম্ভব হবে না। মনে করো তুমি একটা স্বপ্ন দেখলে কি তুমি একটা চাঁদ বানাবে। পৃথিবীতে একটা চাঁদ। আর  বানাতে পারবে না। সেটা সৃষ্টিকর্তা ছাড়া কেউ বানাতে পারবে না অসম্ভব কল্পনা করা যাবে না।  এটা করব না।  যদি মনো করো যে আমি আজকে রাত্রে শুলাম কালকে সকালে উঠে আমি পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি হয়ে যাব। ।  সেটা অসম্ভব এক রাতে এতটা পরিবর্তন হওয়া যায়না।  হয়তো এমন কিছু স্বপ্ন দেখতে হবে যেটা মানুষের আয়ত্বের ভিতরে আছে।  সাধনা করলে সে বাস্তবায়ন করতে পারবে। এরকম কিছু স্বপ্ন দেখো অবশ্যই তুমি সেটা বাস্তবায়ন করতে পারবে। তোমার স্বপ্ন পূরণ করতে পারবে। স্বপ্ন দেখা দোষের কিছু না। স্বপ্ন দেখো স্বপ্ন দেখা কিন্তু ভালো তবে কিছু কিছু স্বপ্ন খারাপের পথে নিয়ে যায়। সেরকম স্বপ্ন দেখিও না। ভালো স্বপ্ন দেখো সে অনুযায়ী কাজ করো তাহলে কিন্তু তুমি অবশ্যই তোমার স্বপ্ন পূরণ করতে পারবে। Bangla motivation speach

 স্বপ্ন দেখলেই হবে না তুমি যদি চাও যে আমি স্বপ্ন শুধু দেখে যাব তাহলে হবে না। তোমাকে স্বপ্ন দেখতে হবে স্বপ্ন দেখে স্বপ্ন অনুযায়ী কাজ করে যেতে হবে। যত কঠিন স্বপ্ন দেখবে ততো কঠিন তোমাকে কাজ করতে হবে। যত জটিল তুমি স্বপ্ন দেখবে জটিলতার মধ্যে দিয়ে তোমাকে কঠোর পরিশ্রমের মধ্যে যদি তোমাকে চলতে হবে। তাহলে তুমি তোমার স্বপ্নে পৌঁছাতে পারবে।  এবং স্বপ্ন কিন্তু সবাই দেখতে পারে না আমি আগেই বলেছি। তুমি যেহেতু স্বপ্ন দেখেছো তাহলে তোমার মাথায় কিছু আছে। ওইটা কাজে লাগিয়ে কিন্তু তুমি তোমার স্বপ্নকে ধরতে পারবে।  

হাজার হাজার মানুষ লক্ষ লক্ষ কোটি কোটি মানুষ আছে পৃথিবীতে মানুষ সবার মাঝে কিন্তু তোমার স্বপ্ন আসবে না।  তোমার স্বপ্ন তোমার মাঝে আসবে। একই স্বপ্ন অনেক মানুষের মাথায় আসে কিন্তু সবাই কিন্তু সে স্বপ্ন বাস্তবায়ন করতে পারে না। কারণ অজানা স্বপ্ন ওই স্বপ্নটা বাস্তবায়ন করতে যতটুকু পরিমাণ বুদ্ধি লাগবে লাগবে,  আনুষঙ্গিক খরচ লাগবে সেটা সবাই দিতে করতে পারে না। এই জন্য সবার স্বপ্ন সফল হয় না। 

 তাই স্বপ্নকে সফল করতে হলে তোমাকে অবশ্য অনেক বিষয়গুলো মাথায় রাখতে হবে। তোমার মূলধন চিন্তা করতে হবে পরিশ্রম চিন্তা করতে হবে বুদ্ধি চিন্তা করতে হবে।  অন্যথায় অন্যরা কি স্বপ্ন দেখছি তাহলে তারা এগিয়ে যেন না থাকে আর তুমি যেন তাদের থেকে এগিয়ে থাক।  

তুমি যেন স্বপ্নকে সফল করতে পারো সেগুলো নিতে হবে।  তখনই তোমাকে অনেক অনেক বেশি কাজ করতে হবে।  তাহলেই কিন্তু তুমি তোমার স্বপ্নকে ধরতে পারবে। তুমি সফল হবে।  তোমার স্বপ্ন বাস্তবায়ন হবে। আমি আবারো বলছি যে স্বপ্ন দেখতে পারে সে স্বপ্ন বাস্তবায়ন করতে পারে।

Post a Comment

Previous Post Next Post