সফল মানুষেরা কাজ করে যায়। তারা ভুল করে,
ভুল শোধরায় – কিন্তু কখনও হাল ছাড়ে না। Motivational speach


সফল মানুষেরা কাজ করে যায়। তারা ভুল করে, ভুল শোধরায় – কিন্তু কখনও হাল ছাড়ে না। Bangla motivational speach


যারা সফল হয়েছে জীবনে তাদের অনেক বেশি ভুল হয়েছে।  অনেক বেশি হয়তো কারো কারো এমন ভুল হয়েছে যে তারর সঙ্গে কত ভুল হয়েছে মনে নেই। মানে এত পরিমাণে ভুল হয়েছে সে গণনায় করতে পারবে না। কিন্তু তারা সফল। কারন কি জানো তারা ওই ভুল থাকে শুধরে নিয়ে সে ভুল থেকে শিক্ষা লাভ করেছে।  তার জন্যই তারা সফল  আর আমরা কি করে ভুল হলে দেরি করা যাবে না এটা আমার দ্বারা হবে না।  আর কিভাবে বলব সেটা আমরা প্রশ্ন করেনা উল্টা প্রশ্ন করি আমাকে দিয়ে কী হবে! 

bangla motivational speach

যারা সফল হয়েছে তারা হাল ছেড়ে দেয়নি তারা একের পর এক ভুল থেকে শিক্ষা লাভ করেছে তারা তাদের কাজকে এগিয়ে নিয়েছে কিন্তু আমরা কিন্তু হাল ছেড়ে দিই। তারা হাল ছেড়ে দেয় নি।  তারা বহাল। শক্ত করে ধরেছে। আর আমরা ছুড়ে ফেলে দিচ্ছি আমাদের স্বপ্ন। আমাদের ইচ্ছা আমাদের ধৈর্য সবকিছু আমরা ফেলে দেয়।

motivation 

ভুলটা যে কোন সেক্টরে হতে পারে।  সেটা হতে পারে পড়ালেখায় চাকরি ব্যবসা বাণিজ্য গবেষণা যে কোন সেক্টরে হতে পারে।

লেড়াপড়া সেক্টর যদি আমার ভুলটা কেমন হতে পারে।  আমরা তেমন পড়ায় করিনা।  পরীক্ষা আমাদের অনেক ভুল হয়। লেখায় ভুল হয় শেষ পর্যন্ত পড়ালেখা ছেড়ে দেয়।  চাকরিতেও তো এক হয় ভুল হয় কাজে গাফিলতি হয়। ব্যবসায়ী হতে পারে গবেষণার ক্ষেত্রে জটিলতা সবকিছু শেষ।  কিন্তু হাল ছেড়ে দেওয়া যাবে না।  

মোটিভেশন 

কোনটাতে সেটা হোক পড়ালেখা চাকরি ব্যবসা বাণিজ্য কৃষি গবেষণা যেকোনো কিছু ভুল হতেই পারে।  ভুল হয়েছে বলতে কি আমরা সেখানে বসেই শুধরে নেব। আমরা আর বেশি ভুল করবোনা।  আমরা সফলতা লাভ করব।  এটি হলো সফল ব্যক্তিদের কার্যকলাপ।  তারা এভাবে সফল হয়েছে ভুলটা কে বড় করে দেখে না। বরং তাকে ছোট করে দেখে ভুল।  এজন্য তারা সফল আর আমরা সফল হতে পারেনি।  এজন্য আমাদের মাঝে মাঝে তফাৎ গুলো হলো তারা ভুল থেকে ভুলকে শুধরে নেয়।

ডিপ্রেশন 

  আমরা ভুল গুলোকে বড় করে দেখে পরবর্তীতে আবার ভুল করি। একই ভুল করি বার বার। আমাদেরকে ভুল থেকে শিক্ষা নিয়ে ভালো কিছু করতে হবে তাহলে আমরা সফলতা লাভ করতে পারব।


Post a Comment

Previous Post Next Post