ধৈর্য ধর তুমি ও পারবে

ধৈর্য ধরে বসে আছি।
➖একদিন ঠিক সেরা জিনিসটাই পাবো।
➖ইনশাআল্লাহ.!  Bangla motivational speach | 


ধৈর্য ধর তুমিও পারবে । Bangla motivational speach

ধৈর্য সবচেয়ে কঠিন একটা জিনিস। যে ব্যক্তি ধৈর্য ধরতে পারে সেই কিন্তু সেরা। ধৈর্য ছাড়া আমাদের সফলতা কখনোই সম্ভব নয়। ধৈর্য ছাড়া সফল হয়েছে এমন মানুষ খুবই কম। হয়তো হাতেগোনা কয়েকটি পাওয়া যাবে।  কারণ সফল ব্যক্তিদের জীবনে অনেক অনেক কঠিন সময় গিয়েছে। অনেক কঠিন মুহূর্ত গিয়েছে অনেক সময় লেগেছে যেটা ধৈর্য ধরা ছাড়া সম্ভব হয়নি। তাদেরকে সফল হতে অনেক অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে।

অনেক ধৈর্যের পরিচয় দিতে হয়েছে। সফল ব্যক্তি কিন্তু একদিন সফল হয়ে যায়নি। তাদের সফল হতে অনেক সময় লেগেছে। অনেক কাঠ খড় পোড়াতে হয়েছে দিনের পর দিন মাসের পর মাস বছরের পর বছর অপেক্ষা করতে হয়েছে ধৈর্য ধরতে হয়েছে। 

ধৈর্য  ছেড়ে দেওয়া মানে তোমার কাজটা শেষ তুমি কাজটা করতে পারবে না। ধৈর্য ছেড়ে দিয়েছে মানে তুমি সফল হতে পারবে না।  তাহলে তোমাকে অবশ্যই অবশ্যই ধৈর্য ধরতে হবে। যখনই তোমার কাজটা প্রতি আকর্ষণ থাকবে না, তুমি আর পারবা না কাজটা কে এগিয়ে নিয়ে যেতে তার মানে হল তুমি আর ধৈর্য ধরে থাকতে পারছো না। তোমাকে দিয়ে আর হবে না। 

তুমি নিজেকে নিজে দুর্বলভাবে অথবা তুমি আর্তসমাপন করছো যে আমি হেরে গেলাম। আমি আর পারব না, আমার দ্বারা হবে না। আমি আর ধৈর্য ধরে থাকতে পারবো না। আমি অন্য কিছু করব তখনই তোমার সে কাজটার উপর থেকে আত্মবিশ্বাসটা চলে যাবে। আর সেই মুহুর্তে তুমি সেই কষ্ট থেকে সফলতা থেকে ছিটকে যাবে। তাই তোমাকে যদি সফল হতে হয় তাহলে অবশ্যই কাজটা পিছনে তোমাকে লেগে থাকতে হবে। তোমাকে সফল হতে হলে অবশ্যই কাজটা করতে হবে। এবং সেটাই ধৈর্য সহকারে মাথা ঠান্ডা রেখে মাথা গরম করা যেতে পারে সেটা তোমার কোন পর্যায়ে কিভাবে তুমি থাকবে তোমাকে অবশ্যই ভাবতে হবে। 

যখন তুমি কাজটা ছেড়ে দেবে তখনি কিন্তু ঐ কাজটা চলে গেল মনে হলো। অন্য একটা কাজে সফলতা আসবে সে রকম হতে পারে। যখন তুমি ছেড়ে দেবে আবার আরেকটা কাজ শুরু করতে হবে হয়তো তুমি একটা কাজ তুমি এক বছর দু বছর করলা, ছেড়ে দিও না তাহলে তোমাকে দুবছর আবারও কষ্ট করতে হবে। এতে নিজের ক্ষতিও হতে পারে। বাট লাভ করতে হবে যদি তুমি করতে পারে। 

আর যদি তোমার একটি অপশন থাকে তাহলে সেইটা ধর যদি ভাল হয়। আর যদি অন্য কোন বেটার অপশন না থাকে তাহলে আমি সাজেস্ট করবো এখানে থাকো তাহলে তুমি অবশ্যই সফল হবে। 

ধন্যবাদ সবাইকে


সবাই bdlovestory.com এর সাথে থাকুন। প্রতিদিনই সুন্দর সুন্দর ভালোবাসার গল্প, ভালোবাসার গল্পকথা ও মোটিভেশনাল স্পিচ এমন আর্টিকেল পোস্ট পাবলিশ করা হয়।

Post a Comment

Previous Post Next Post