সৌন্দর্য একদিন তোমাকে ছেড়ে যাবে,
 কিন্তু জ্ঞান চিরদিন তোমার সাথে থাকবে Motivation speach


সৌন্দর্য একদিন তোমাকে ছেড়ে যাবে,   কিন্তু জ্ঞান চিরদিন তোমার সাথে থাকবে  motivation


বর্তমানে জ্ঞানের চেয়ে হয়তো সৌন্দর্য কে বেশি প্রাধান্য দেওয়া হয়।  হয়তো সৌন্দর্যের মূল্যায়ন করে অনেকে অনেক কিছু করে সেটা হতে পারে বিয়ে চাকুরী, প্রেম এভরিথিং প্রায় সবকিছুই। কিন্তু আসলে কি শিক্ষা ও জ্ঞানের চেয়ে সৌন্দর্য মূল্যায়ন বেশি হয়তো উত্তর হবে না। তাই না! আর না হবার পেছনে অনেক কারণ আছে। motivation

আমরা যদি জ্ঞান অর্জন করি সেটা কখনোই নষ্ট হবার না। যদি আমরা তার সঠিক পরিচর্যা করি এবং নিয়মিত চর্চা করা যায়।  কিন্তু তুমি যদি সৌন্দর্য্যকে মূল্যায়ন করো সৌন্দর্য একসময় ফুরিয়ে যাবে শেষ হয়ে যাবে সৌন্দর্য নষ্ট হয়ে যাবে স্বাভাবিক।

 এক্সাম্পল হিসেবে তোমার মুখে যদি ব্রণ হয় তখন তোমার সুন্দরী হয়ে থাকবে না। মুখে ব্রণ এই হয়তো যথেষ্ট সৌন্দর্য নষ্ট করার জন্য। এরকম অনেক উদাহরণ আছে। অনেক মেয়ে আছে ছেলে আছে যাদের মুখে ব্রনের জন্য তাদের মুখ ফ্যাকাশে অন্যরকম হয়ে গেছে তারা নিজেদেরকে সৌন্দর্য সুন্দর সুন্দরী বলে প্রকাশ করতে একটু দ্বিধাবোধ করে। এটা খুব স্বাভাবিক না। সময় কিন্তু বেশি নেয় না সহজে কিন্তু। bangla motivational speach

 তবে যদি জ্ঞান অর্জন করো জ্ঞানী হও তাহলে কিন্তু এই ব্রণ উঠতে যতটুকু জ্ঞান চলে যাবে না তোমার জ্ঞান  অনেক বৃদ্ধি পাবে। তুমি যদি তোমার জ্ঞান নিয়ে চর্চা করতে থাকো তাহলে তোমার জ্ঞান বৃদ্ধি পাবে। তাছাড়া মানুষ যখন বড় হয় দিন দিন মানুষের বয়স যখন বৃদ্ধ হয়ে যায় তখন কিন্তু তাদের সৌন্দর্য কমে যায় অনেকে সৌন্দর্য থাকে না। যুবতী বয়সে তাদের অনেক সুন্দর ছিল তারা সুন্দর সুন্দর হয়েছে আর যখন তারা বুড়ো  হয়ে গেছে তখন তাদের এই সৌন্দর্যটা চলে গেছে। দেখতে বিশ্রী লাগে। 

যখন তুমি সঠিক জ্ঞান অর্জন করবে এবং তুমি যদি বুড়ো হয়ে যাও তোমার জ্ঞান চলে যাবে না। হয়তো তুমি বয়স্ক হওয়ার জন্য তোমার কিছুটা জ্ঞান লোপ পেতে পারে মানি।  মনে করো তুমি কিছুটা জ্ঞান তখন একটা জিনিস মুখস্থ করলে সেটা মাথায় আসতে সময় লাগে। অথবা তুমি মাথায় আনতে সময় লাগে বা মনে করতে পারো কিন্তু সবগুলো না।

 কিছু কিছু জিনিস গুলো যতক্ষণ পর্যন্ত তোমার মস্তিষ্ক কাজ করবে ততক্ষণ পর্যন্ত তোমার জ্ঞানটা তুমি মনে করতে পারবে। জ্ঞানের নষ্ট হবে না।  মুখস্তবিদ্যার কমে যেতে পারে। কেননা তখন কিছু থাকে না। চাইলে তুমিও করতে পারবেনা যে জ্ঞান আছে সেগুলো তুমি প্রশস্ত করে নিয়েছে কিন্তু তখন তোমার মনে থাকতে পারে। থাকবে চলে যাব চলে যাবে না। যদি একটু বেশি বয়স হয় একটু যদি মুখে আমাদের একটু যদি সমস্যা হয়।  কিন্তু একটু সমস্যাতে আমাদের বিদ্যা চলে যাবে না।

এখন বর্তমান সমাজে অনেক জ্ঞান দিয়ে অনেক কিছু করতে পারি সেটা ডিপেন্ড করে আমাদের উপর আমাদের পারিপার্শ্বিকতার উপর। অনেকে হয়তো জ্ঞান অর্জন করতে চায় না সেটাতো বিভিন্ন কারণ আছে। অবশ্যই সুন্দরকে মূল্য দেবে সেটার অনেক কারণ আছে। তাইনা!

 সর্বোপরি বলা যায় যে তুমি জ্ঞান অর্জন কর। জ্ঞান অর্জন করলে সেটা সহজে নষ্ট হবে না কিন্তু সৌন্দর্যকে নষ্ট হয়ে যেতে পারে আর তুমি সৌন্দর্যকে কাজে লাগাতে হলেও কিন্তু জ্ঞান প্রয়োজন।

 ধন্যবাদ সবাইকে

Post a Comment

Previous Post Next Post