চোখের জল bangla motivational speech

চোখের জল bangla motivational speech

ভালবাসার মানুষের জন্য চোখের জন্য। চোখের জল যদি কথা বলতে পারতো তাহলে মানুষ দেখেই আমরা বুঝতে পারতাম তার ভিতরকার অবস্থা। সে ভাল আছে নাকি খারাপ অবস্থায় অাছে। বুঝাতে পারতাম ডিপ্রেশনে ভুগছি নাকি স্বাভাবিক ভাবে দিন কাটাচ্ছি। তারর চালচলন সবকিছু বুঝতে পারতাম চোখের জল যদি বুঝতে পারতাম।

bangla motivational speech

চোখের জলে যদি রুপ থাকতো তাহলে আমরা অবশ্যই বুঝে যেতাম জলটা কি মায়ের কান্না নাকি ছলনার কান্না কান্না। সত্যি কারের কান্না নাকি অভিনয় এর কান্না। আমাদেরকে সত্যিকারের ভালোবাসে নাকি ভালোবাসা নাটক করছে। নাকি সময়ের সাথে সাথে ভালোবাসার অভিনয় করে যাচ্ছে।

যদি আমরা চোখের পানি বুঝতে পারতাম তাহলে বুঝে যেতাম এই চোখের পানিটা কার জন্য। আমাদের দুঃখ-কষ্ট অন্যদেরকে সহজে বোঝাতে পারতাম। চোখের জল যদি কথা বলতে পারতো তাহলে অন্যদেরকে বলে দিতে পারতাম আমাকে আর কাঁদিও না আমি আর পারছি না। আমি সত্যিই খুব নিরুপায়। আমরা এখন সবার কাছে কোন কোন ভাবে করুনার পাত্র তখন হয়তো চোখের জল সবার কাছে করুণার পাত্র হত।

 খালি পকেট আর খালি পেট তোমাকে যা শেখাবে

চোখের জল কথা বলতে পারেনা বলেই হয়তো আমরা আমাদের কষ্ট গুলো অন্য কাজে সহজে প্রকাশ করতে পারি না। চোখের জলের কারণ হয়তো আমরা আমাদের অবস্থা গুলো অন্যের কাছে সহজে ব্যক্ত করতে পারি না। যদি চোখের জল স্পষ্টভাবে বলে দিতে পারতো স্পষ্ট ভাবে লিখতে পারতো খাতা-কলমের কাগজের মতো প্রকাশিত হলে খুব সহজে আমাদের মনের কথাগুলো অন্যজনকে বুঝতে পারতাম। আর আমাদের নিয়ে হাসি ঠাট্টা করতে পারত না।

যেমনটি আমাদের নিয়ে তারা হাসি ঠাট্টা করতে পারত না। তেমনি আমরা আমাদের আপন পর কে সহজে বুঝে ফেলতে পারতাম। আমাদের জন্য কি চায় না চায় আমরা খুব সহজে বুঝতে পারতাম, জানতে পারতাম। bd love story

চোখের জলের যদি জবাব থাকতো তখন শেষে সব বলে দিতে পারতাম। এই তুমি মিথ্যা কথা বলছো। আমি সত্যি কথা বলছি। আমি মিথ্যে বলছি। আমাকে বিশ্বাস করো না। বা সে মিথ্যা কথা বলছে। তাকে তুমি বিশ্বাস করো না। বিশ্বাস করলে ঠকে যাবে।

চোখের জলের যদি কোন রুপ রেখা  বাস্তবায়িত হতো তাহলে আমরা অন্যের অভিনয় গুলো খুব সহজে বলতে পারতাম। তাহলে আমাদের অনুনয় গুলো কাছে থাকতো না। আমরা কারো কাছে প্রতারিত হতাম না। আমরা কারো জলে ভিজে যেতাম না। আমরা কারো প্রতারণার ফাঁদে পড়তাম না। আমরা কারো প্রতারণার জালে ধরা পড়তাম না। bangla love story

যদি চোখের পানি কথা বলতে পারতো তাহলে আমরা কারো মিথ্যে অভিনয় মিথ্যে ভালোবাসা এগুলোতো জড়িয়ে থাকতাম না। আমরা সত্তের পথে চলতে পারতাম।

চোখের জলের মাধ্যমে আমরা সত্য মিথ্যা বুঝতে পারতাম।

ডিভোর্সি বউ - পর্ব ৮  

চোখের জলের মাধ্যমে আমরা অনেক কিছু তখন স্পষ্ট করে ফেলতে পারতাম। অনেক কিছু সহজেই আইডেন্টিফাই করে ফেলতে পারতাম। যদি চোখের জলের কোন রুপ রেখা, চোখের জলের কোন জবাব  থাকতো এবং যদি চোখের পানি কথা বলতে পারতো চোখের জল যদি আমাদেরকে সবকিছু বলে দিতে পারতে তাহলে কতই না কি হত।

চোখের জল যদি কথা বলতে পারতো তাহলে আমরা খুব সহজে অনেক কিছু বুঝতে পারতাম।

যদি চোখের জল কথা বলতে পারতে তাহলে কেউ আমাদেরকে খুব সহজে কাঁদাতে পারত না অথবা আমরা খুব সহজে কাউকে কাঁদাতে পারতাম না।

আসলেই চোখের জলের কথা ও রূপ থাকলে আমাদের কাছে অনেক কিছু খোলাসা হয়ে যেত।

ধন্যবাদ সবাইকে

আপনারাও আপনাদের আলাদা আলাদা মতামত জানাতে পারেন।

Post a Comment

Previous Post Next Post