এক তরফা প্রেম ভালবাসা। bangla love story, bd love story

এক তরফা প্রেম ভালবাসা। bd love story।  bangla love story


পৃথিবীতে সবচেয়ে বড় কষ্ট হলো এক তরফা ভালবাসা।

আর তারচেয়ে বড় কষ্ট হলো আপনি তাকে ভালোবাসতেন সে জানত,
এখনও ভালোবাসেন কিন্তু সে জানে না ।
ভালোবাসায় জিতার সম্ভাবনা খুবই কম। এ ভালোবাসায় আমরা হয়তো ভালোবাসার মানুষটিকে পাবোনা জেনেও ভালোবাসি। সে আমাকে ভালোবাসে না সেটা যেন আমরা তাকে ভালোবাসি। সে জানে আমি তাকে ভালোবাসি কিন্তু সে আমাকে ভালোবাসে না। সে জানে আমরা তার পিছন পিছন ঘুড়িয়ে থাকে পছন্দ করি তার সাথে কথা বলতে চাই। তার সাথে সময় কাটাতে চাই আমরা সেগুলোর কোনো কিছুর ধার ধারে না। হয়তো তার কাছে অন্য কেউ প্রিয়।
হয়তো আমরা তার সাথে সময় কাটাতে চাই। সে অন্য কারোর কাছে সময় কাটায়। হয়তো আমরা তার সাথে মিশতে চায় সে অন্য কারো সাথে মিশে। বা তার সাথে প্রেম করতে চাই বাট সে অন্য কারো সাথে প্রেম করে বা করতে চায়। আমরা তাকে ভালবেসে আপন করে নিতে চায় জীবনসঙ্গী করে নিতে চায়। হয়তো সে অন্য কাউকে ভালবেসে অন্য কারো জীবন সঙ্গী হতে চায় বা অন্য কেউ তাকে জীবনসঙ্গী করতে চাই। এবং সে এটাতে একমত। হয়তো আমরা চাই সে আমাদের পাশে থাকুন। আমাদের সাথে থাকুক আমার সাথে থাকুক তাই না।
কিন্তু সে চায় অন্য কেউ তার সাথে থাকবে অন্য কেউ সাথে থাকুক। আমরা চাই তাকে আমরা আপন করে পায়। তাকে আমরা জীবনসঙ্গী করে হিসেবে নিব। সে হতে চায় তাকে অন্য কেউ আপন করে নিন। অথবা তাকে কেউ আপন করে নেবে। অন্যকেউ তারা দুজন দুজনকে প্রেম করতে পারে না। তাই না।
তাদের হতে পারে নাও হতে পারে বা তারা পছন্দ করতে পারে। একে অপরকে এবং তারা দুজন দুজন হয়তো রাজি থাকে তারা হয়তো তাদেরকে ডিজার্ভ করে না। আমাদের মত কাউকে আশা করে না।
একতরফা প্রেম খুবই কষ্টদায়ক কষ্টের প্রেম মানে যন্ত্রনা প্রেম। তবু কিন্তু আমরা করি। আমরা প্রিয় মানুষটি যখন ভালোবেসে ফেলেছি তখন তাকে চায় অন্য কাউকে না। মজার ব্যাপার হলো কিছু কিছু একটা প্রথমে আপনি যখন তার পেছনে দৌড়ায় তখন হয়তো কেউ আপনার পিছনে দৌড়ায়। কিন্তু আপনি তাকে পাত্তা দেন না। কিন্তু যে আপনাকে যে পাত্তা দে না আপনি তাকে পেছনে ছুটেন তার কাছে প্রত্যাশা খুব মজার।

একতরফা ভালোবাসা এটা খুবই কষ্টদায়ক ভালোবাসা।

একদম প্রথমে আপনার কিছুই গুরুত্ব দেয় না।  অথচ এখনও অন্য কেউ আপনাকে গুরুত্ব দিয়েছে আপন করে নিতে চায়। আপনি তার আপন হয় না তাকে গুরুত্ব দেন না। তার গুরুত্ব বুঝে না। এবং সে আপনি যার পিছনে ছুটে আসে ও জানে যে অন্য কাউকে ভালোবাসেন না।  শুধু তাকে ভালবাসেন তাকে আপন করে পেতে চান। সাথে সাথে এটাও জানে যে অন্য কেউ আপনাকে ভালবাসে খুব ভালোবাসে। খুব গুরুত্ব দেয়। কিন্তু সে আপনাকে কিছুই বলবে না। এবং পাত্তা দিবে না।  সে জানে আপনি তাকে ভালবাসেন। ভালোবাসায় রাজি না। অন্য কারোর মুগ্ধ সে অন্য কারো সাথে সে রাজি।

আবার কখনো কখনো একতরফা প্রেম এমন হয়ে যায় যে, আপনি তাকে ভালবাসতে সেটা জানে। আপনি তাকে এখনো ভালোবাসেন সেটা সে জানে না। কিছু কিছু একটার পর প্রেম অজানাই থেকে যে অভিনয় থেকে যায়। কিছু কিছু একটা প্রবলেমে আপনি তাকে ভালবাসেনন সেটা পৌঁছাতে পারেননি।  অথবা বলতে পারেনি। সে জানে না আপনি যাকে ভালোবাসেন। সে আপনাকে ভালোবাসত কিনা জানিনা হয়তো।  ভালবাসতেন যদি জানত যে আপনি তাকে পছন্দ করেন ভালোবাসেন আপনার ভালোবাসা মেনে নিত। আপনাকে জীবনসঙ্গী করত কিন্তু সেটা জানে না কিভাবে করবে।

আবার কিছু কিছু ভালবাসা একতরফা প্রেম সে জানে যে আপনি তাকে পছন্দ করেন ভালোবাসেন অথবা কিছু একটা প্রথমে আপনি তাকে প্রপোজ করলেন। সে রাজি হলো না কিন্তু তবুও আপনি তাকে ভালবাসেন।  হয়তো কখনো সে আপনার হবে এইটা ভেবে।

সর্বোপরি বলা যেতে পারে জয়ী হোক একতরফা প্রেম। একতরফা প্রেম নিঃস্বার্থ হতে পারে।

Post a Comment

Previous Post Next Post