পৃথিবীর সবচেয়ে নরম জিনিস - ভালোবাসা নিয়ে বাস্তব কিছু কথা।
লেখক সোহেল মাহমুদ
সব চেয়ে নরম জিনিস


পৃথিবীর সবচেয়ে নরম জিনিস - Bangla love story


পৃথিবীর সবচেয়ে নরম জিনিস কী সেটা কি তুমি জানো? একটু অনুমান করতে পারো দেখি বলতে পারো কিনা? তুমি সবচেয়ে নরম জিনিসটা কি যেটা আমরা বহন করি। আমাদের মাঝে সেটা থাকে আর তুমি বল আমি বলি সবার মাঝেই থাকে সবচেয়ে নরম জিনিসটা। Bd love story

সেই নরম জিনিসটা মাঝে মধ্যে অনেক শক্ত হয়ে যায়। যখন অনেক কঠিন হয়ে যায় পাথরের মত শক্ত পাথরের মতো কঠিন পাথরের চেয়ে বেশি কঠিন হয়ে যায়।

পড়ুন ডিভোর্সি বউ - পর্ব ১১

সেই জিনিসটা যখন নরম থাকে তখন সবচেয়ে বেশি নরম হয়ে যায়। তখন মনে হয় এ পৃথিবীতে আর কোন নরম জিনিস থাকতেই পারে না। এমন নরম জিনিসের কোন কল্পনা করা যায় না। সবচেয়ে নরম বিষয় নরম বস্তু।

কিন্তু আবার যখন কঠিন হয়ে যায় শক্ত হয়ে যায় তখন মনে হয় এই জিনিসটাই পৃথিবীর সবচেয়ে কঠিন এবং শক্ত জিনিস। এমন শক্ত কোন জিনিস পৃথিবীতে হয়তো নেয়। এটাই পৃথিবীর সবচেয়ে কঠিন বস্তু হতে পারে কঠিন বিষয় হয়ে যেতে পারে। সবচেয়ে শক্ত একটা বস্তু সবচেয়ে শক্ত একটা জিনিসে তখন পরিণত হয়ে যায়।

কি এখনো মনে করতে পারছো না? সেই জিনিসটা কি হতে পারে আন্দাজ করতে পারছেন না? কি এমন জিনিস যেটা সকলের আছে। সবচেয়ে নরম হয়ে যায় এবং শক্ত হলে সবচেয়ে কঠিন এবং শক্ত বস্তুতে পরিণত হয়ে যায়। সবচেয়ে নরম জিনিস এ পরিণত হয়ে যায়। ওকে আমি বলে দিচ্ছি।

সেই জিনিসটার নাম হল মানুষের মন। এটা আপনার মাঝে থাকে আমার মাঝেই থাকে সব মানুষের মাঝেই থাকে। এবং আপনি নিশ্চয়ই বুঝতে পারছেন সেটা নরম হয় শক্ত হয় তাই না।

তবে সবচেয়ে মজার জিনিস হল এই মনটাকে নরম করতে কোন কঠিন পাথর বা কোনো কঠিন বস্তু লাগে না। যেটা দিয়ে আঘাত করলে মনটা নরম হয়ে যাবে অথবা শক্ত করতেও কোন মেশিং বা বিশেষ কিছু লাগেনা কোন যন্ত্রপাতি লাগে না। যেটা দিয়ে থাকি মেশিনে দিয়ে বা যেকোন উপায়ে শক্ত করা হয়। কোন যন্ত্রপাতি প্রয়োজন হয় না এটাকে নরম করতে বা শক্ত করতে।

এই মন নামক পৃথিবীর সবচেয়ে নরম জিনিস থাকে আমাদের মত কিছু মানুষের সবচেয়ে নরম করে ফেলি। আমাদের মত কিছু মানুষ দ্বারাই মনটা সবচেয়ে নরম হয়ে যায়। আমরা চাইলেই বা আমরা ইচ্ছে করলে এই মনটাকে নরম করে ফেলতে পারি। যা পৃথিবীর সবচেয়ে নরম জিনিস পরিণত হয় যা হলো মন।

আবার এই মনটা আমাদের মত কিছু মানুষের জন্য সবচেয়ে কঠিন হয়ে যায়। আমাদের মত কিছু মানুষ এই মনটাকে সবচেয়ে কঠিন করে ফেলি। সেটা হোক নিজের বা অন্য কারো। আমরা চাইলেই এত নরম করতে পারি মনটা কিন্তু আমরা চাইলে আমরা যে মনটাকে অবশ্য শক্ত করে ফেলতে পারি। মনটা কোন মেশিং না যে নিজে নিজে শক্ত হয়ে যাবে। আমাদের দ্বারায় আমাদের কথা আমাদের চালচলন কিছু কারণেই মন শক্ত হয়ে যায়।

ডিভোর্সি বউ - পর্ব ১১ - Bangla love story  পড়ুন

তাই বলা যেতে পারে পৃথিবীর সবচেয়ে নরম জিনিস হল মন। যাকে নরম করতে কোন মেশিন এর প্রয়োজন হয় না। বরং আমাদের মত কিছু মানুষ হয়ে তাকে সবচেয়ে নরম করে ফেলতে পারি।

আবার বলা যেতে পারে পৃথিবীর সবচেয়ে কঠিন এবং শক্ত জিনিস হলো মন। যাকে শক্ত এবং কঠিন করতেও কোন মেশিন এর প্রয়োজন হয় না। আমাদের মত কিছু মানুষ এবং কিছু মানুষের দ্বারা মনটাকে সবচেয়ে কঠিন বস্তুতে পরিণত হয়‌।

আশা করি এবার বুঝতে পেরেছেন । ভালবাসার গল্প কথা

আপনারা কেমন টপিকের উপর পোস্ট চান কোন ধরনের পোস্ট চান সেটা জানাবেন।

Post a Comment

Previous Post Next Post