প্রেম এক সুখ পাখি bangla love story, bd love story


প্রেম এক সুখ পাখি, bd love story, bangla love tory


প্রেম এক সুখ পাখি! পুষতে হয় বুকের খাচায়। সেই প্রেম পৃথিবীতে কাউকে হাসায় আবার কাউকে কাঁদায়। 

প্রেম প্রেম হল পাখির মত। যার বাসা আছে মালিক আছে হয়তো। যার বাসা হলো বুক ঢেকে রাখতে হয় বুকে পুষে। বুকের খাঁচায় তাকে লালন পালন করতে হয়।

আমরা সচরাচর পাখি লালন পালন করি। সেই পাখি গুলো খুবই আমরা আদর যত্ন করে রাখি। তাদের ছোট্ট ঘরে রাখি হয়তো তোমারি নাম রাখা এমনিতেই ছেড়ে দেওয়া হয়। আবার চলে আসে। এ কিছু কিছু পাখি কেমনে তালা মেরে রাখি না। গেলে আসবে না।  তাই না।  তাদের খেয়ে খাবার দিতে হয়। লালন-পালন করতে হয়।  এখন হয়তো অনেকেই বলতে পারে এগুলোর সাথে প্রেম কাহিনী সম্পর্ককে সম্পর্ক কি? আমি আগেই বলেছি পাখি এবং প্রেম বুকের পাশে রাখতে হয় বুকে। বুকের খাঁচায় তাকে পরম যত্নে রাখতে হয়। সেই পাখিটা যেন কোথাও না চলে যায় সেদিকে খেয়াল রাখতে হয়। প্রেম নামক পাখিটার জন্য আবার মালিকও রাখা হয়। এটা কাদের জন্য মালিক কারো জন্য মালকিন। কিছু কিছু পাখি গুলো  নিজেই চলে যায় তখন পাখিটাকে যে অসহায়। হয়তো আবার নতুন কোন মালকিন কিনবা মালিক আসে। আবার তাকে যত্ন করে আদর দেয়।  খাবার দেয় কিন্তু হয়তো সে মালকিন গুলো আর বেশিদিন টিকে না। চলে যায় তার আপন ঠিকানায়। বা নতুন কোন পাখির খোঁজে। যেখানে পাখিটা অনেক চমৎকার হবে অনেক কিছু থাকবে পাখিটা তাইনা।

আবার কিছু মালিক মালকিন আছে যারা পাখিটি কে অনেক ভালো রাখে অনেক যত্ন রাখেন। তবে নিয়মিত খোঁজখবর নেয়। পাখি থেকে যে তারা হারাতে চায় না। তাকে ছেড়ে কখনো যাবে না। পাখি দেখে অনেক আপন করে নেন। তাদের সঙ্গী হয়ে যায়। ছাড়তে চায় না নিজের থেকে অনেক ভালোবাসে পাখিটাকে।

তাদের একটা প্রেম বসে বসে জীবন চলে যায়। তাদের অনেক পাখি পুষতে হয়না।
তারা একটা প্রেমিক সন্তুষ্ট তাদের জন্য হাজার প্রেম লাগে না।
তাদের বুকের ভেতর একটি খাঁচা থাকে হাজার কাঁচা নয়। যেখানে একটি মাত্রই পাখি পুষে হাজারটি পাখি নয়।
একটা থাকিতে হাজার পাখির আনন্দ পায়। হাজারটা না।
সো আপনাদের বুকে প্রেম নামক একটি পাখি পোষেন অনেকগুলো নয়।


Post a Comment

Previous Post Next Post