ভালোবাসা নিয়ে বাস্তব কিছু কথা সুখ হীন ভালোবাসা Bangla love story

লেখক সোহেল মাহমুদ

ভালোবাসা নিয়ে বাস্তব কিছু কথা। সুখ হীন ভালোবাসা

সুখ ছাড়া যে ভালোবাসা নিয়ে মানুষ বাঁচতে পারে সেরকম একটা উক্তি বলেছেন দস্তয়েভস্কি।
কেউ ভালোবাসা পেলে এমন কি সুখ ছাড়াও সে বাঁচতে পারে (দস্তয়েভস্কি)।

ভালবাসার জন্যই পৃথিবী এত সুন্দর।  ভালবাসার জন্যই হয়তো পৃথিবী আজও টিকে অাছে। ভালবাসা না থাকলে হয়তো পৃথিবী এতো সুন্দর হত না। পৃথিবী টিকে থাকত না। কবেই ধ্বংস হয়ে যেত।

সুখী হীন ভালোবাসা। bd love story

মানুষ ভালোবাসে সুখের জন্য। ভালবেসে সুখী হতে চায় কিন্তু কখনো কখনো ভালোবাসার জন্য মানুষ সুখ হারায়। ভালোবাসার জন্য তার সুখ বিসর্জন দিয়ে দেয়। শুধুমাত্র ভালোবাসার মানুষটিকে কাছে পেতে ভালোবাসার মানুষটিকে জীবনসঙ্গী করতে।

সব মানুষই চায় সুখী হয়ে বাঁচতে সুখে থাকতে।

আমার চাই ভালোবাসা পেতে ভালোবাসার মানুষকে পেতে।

কেউ দেখা যায় ভালোবাসা এবং সুখ দুটোই পায়। আর কেউ একটা পায়। এত ভালোবাসা নয়তো সুখ অথবা কেউ কোনটাই পায়নি। সুখ পায়না ভালোবাসা পায় না। খালি হাত মন নিয়ে বসে থাকতে হয়।

এখন কথা হল যদি ভালোবাসা ভালোবাসার মানুষকে না পেয়ে শুধু সুখ পায় তখন কি করার আছে কি করবে সুখ দিবে? আর আদৌ কি ভালবাসার মানুষ ছাড়া সুখ পাওয়া যায়।

হয়তো না। ভালোবাসার মানুষ ছাড়া ভালোবাসা ছাড়া সুখ পাওয়া যায় না। সুখী হওয়া যায় না। ভালোবাসা নিয়ে বাস্তব কিছু কথা

কিন্তু যদি এমন হয় যে তোমার কাছে তোমার ভালোবাসার মানুষ আছে কিন্তু সুখ নেই তবে কি হবে?

তাতে কোনো সমস্যা নয়। কারন সুখ ছাড়া থাকা যায় কিন্তু ভালোবাসার মানুষ ছাড়া থাকা যায় না। তাই তোমার কাছে যখন তোমার ভালোবাসার মানুষ আছে তোমার ভালোবাসা আছে তখন তোমার কাছে যদি সুখ না থাকে তবে তুই থাকতে পারবে। কোন সমস্যা নেই। এতে তোমার ভালোবাসার মানুষটি তোমার পাশে তো আছে ইতি তোমার জন্য শুধু তোমার জন্য শান্তি নাই। তোমার কাছে অন্য কোনো সুখের প্রয়োজন হয় না

তোমার প্রিয় মানুষটা যখন তোমার কাছে থাকে তখন আর অন্য কোনো আলাদাভাবে প্রয়োজন হয়না। তোমার প্রিয় মানুষটি তোমার তোমার প্রিয় মানুষটি তোমার শান্তি প্রিয় মানুষটার সাথে তুমি যেকোনো অবস্থায় সুখে রাখতে পারো।

কথায় আছে না মানুষ ভালোবাসার জন্য সুখ ছাড়া বাঁচতে পারে। তোমার ভালোবাসা যখন থাকবে তখন তুমি সব ছাড়া থাকতে পারছো। সুখ ছাড়া বেঁচে থাকতে পারে। কিন্তু যখন তোমার ভালোবাসা তোমার কাছে থাকবে না তখন তুমি  বাঁচবে। বাচার মত বাচতে পারবেনা। তোমার বাঁচাটা তখন অসম্পূর্ণ থাকবে বাঁচাটা সম্পন্ন হবে না। ভালোবাসা নিয়ে কিছু কথা

তোমার ভালোবাসা যখন তোমার কাছে আসবে তখন তুমি সম্পূর্ণভাবে বাঁচতে পারবে।

ভালোবাসার জন্যই তোমার এবং তোমার পৃথিবীটা সুন্দর এবং এখনও ভালবাসার প্রয়োজন আছে পৃথিবীতে। এখনো মানুষ ভালোবাসার জন্যই বেঁচে আছে। ভালোবাসা না থাকলে পৃথিবীতে মানুষ বেঁচে থাকতে পারত না। সবকিছু থাকলো ভালবাসার প্রয়োজন হয় মানুষ ভালবাসতে জানে। পৃথিবীতে ভালোবাসার জন্য মানুষ এত কিছু করছে। না হলে মানুষ এত কিছু করত না।
ভালোবাসার জন্যই মানুষের মাঝে এত পার্থক্য তৈরী হচ্ছে সেটা ক্ষমতা হোক বা অন্য কিছু হোক। তোমার মাঝে ক্ষমতা থাকলেও সেটা ভালোবাসার জন্যই হয়ে থাকে। দেশ প্রেম তাও তো ভালোবাসার জন্য। bd love story

তাই তুমি তোমার ভালবাসার মানুষটিকে ভালবাস যে কোন অবস্থায়।

তোমার মাঝে যখন কোনো ভালোবাসা থাকবে না তো তুমি কি করতে পারবে তুমি বেঁচে থেকেও তো বেঁচে থাকার মত না আর যখন তোমার ভালোবাসা তোমার পাশে থাকবে তখন তোমার মাঝে অনেক শক্তি জাগ্রত হবে তবে তখন অনেক কিছু ছাড়ো ঠিক মত বাঁচতে পারবে
কিন্তু যখন তোমার কাছে অনেক কিছু আছে কিন্তু তোমার ভালোবাসা নেই তো তুমি ঠিক মত বাচতে পারবেনা কেন তোমার মূল শক্তি তোমার মাঝে নেই তাই বলা হয় মানুষ ভালোবাসা পেলে এমন কিছু ছাড়া বাঁচতে পারে বাঁচার মত বাঁচতে পারে ।

Post a Comment

Previous Post Next Post