আমি তোমাকে বাঁচালাম আর তুমি আমাকে কি করলে

 আমি তোমাকে বাঁচালাম আর তুমি আমাকে কি করলে

আমি তোমাকে বাঁচালাম আর তুমি আমাকে কি করলে


তোমাকে বিভিন্নভাবে বিভিন্ন উপায়ে আমি তোমাকে বাঁচিয়ে দিলাম। আমি তোমার সমস্যা করে বুঝে সমস্যা গুলোর সমাধান করার চেষ্টা করেছি। অনেক সময় আমি নিজেই সেই সমস্যাগুলো সমাধান করে দিয়েছি। যেগুলো অন্য কেউ করতে পারেনি যেগুলো থেকে তোমাকে কেউ রেহাই দিতে পারেনি। অনেক জটিল সমস্যা গুলো যেগুলো আমি সমাধান করে দেয়ার চেষ্টা করেছি। বা তোমাকে পরামর্শ দিয়েছে যে পরামর্শ অনুযায়ী চলে তুমি তোমার সমস্যাগুলো সমাধান করে ফেলেছ।


হয়তো আমার পরামর্শ ছাড়া আমি ছাড়া সে সমস্যাগুলো সমাধান তোমার কখনই হবে না। যে সমস্যাগুলো তোমার জন্য অনেক জটিলতা সৃষ্টি করেছে যে সমস্যাগুলো জন্য তোমার অনেক বড় ক্ষতি করতে পারত। অনেক রকমের সমস্যা সৃষ্টি হতে পারত তোমার জন্য....



একত্র হওয়ার জন্য তুমি সেই সমস্যাগুলো থেকে রেহাই পেয়ে গেছো। তোমার অনেক বেশি জাল তৈরি হয়েছিল যে চালু করো আমি হাসতে হাসতে শেষ করে দিয়েছি। ফিচারগুলো থেকে আমি তোমাকে মুক্ত করে এনেছিলেন। যেগুলো গুলো থেকে তুমি বের পারতে না। সে জাল থেকে আমি তোমাকে বের করে এনেছি।



কিন্তু বিনিময়ে আমি কি পেলাম আমাকে তুমি মেরে ফেলতে চেয়েছিল। কিন্তু মারার মতো কিছু করেছো তাই না।


একটা মানুষকে মেরে ফেলা মানি মেরে ফেলা না। তাকে কথা দিয়ে তাকে হৃদয়টাকে আঘাত করনের ফেলার মতো হয়তে তুমি আমার সাথে সেরকম কিছু করেছ।


তুমি আমাকে এমন এমন আঘাত করেছ যেগুলো আমার জন্য সহ্য করার মতো ছিল না। সেগুলো আমি অনেক কষ্ট পেয়েছি যেগুলোতে আমার হৃদয় টা ভেঙে গেছে। যেগুলো আমি অনেক অনেক খারাপ অনুভব করেছি। সেগুলো বলার মতো না হয়তো তোমার দেওয়া সেই কথাগুলো শুনে আমাকে এমন অবস্থায় পড়তে হয়েছে।


তোমার দেওয়া কথার আঘাত করো আমাকে বিরাট ভাবে আঘাত দিয়েছে। তোমার কথাগুলো তোমার কাজকর্ম গুলো আমাকে অনেক অনেক ক্ষেত্রে অনেক সময় আমাকে অনেক বড় ধাক্কা দিয়েছে।


তোমার কষ্ট গুলো সহ্য করার মত ছিলনা। অসহ্য যন্ত্রণার মত ছিল তোমাকে নিয়ে থাকতে গুরু তুমি যে অনেক বেশি জোর দিয়ে আমাকে কষ্ট দিতে পারো। সেটা কি তুমি জানো হয়তো জানো না জানবে বা কি করে তোমাকে তো আমি কখনো তোমাকে দেইনি। তোমাকে তো আমি এতো কষ্ট দেয় নি তাহলে তুমি আমাকে দিচ্ছ। তুমি আমাকে অনেক কষ্ট দিয়েছো সেগুলো হয়তো তোমার জানা নেই। তুমি জানতেও পারছনা কেন তুমি তো সেটা জানো না।


তুই আমাকে কষ্ট করে হয়তো অভাব অনুভব করেনি। আর তোমার দেয়া কষ্ট গুলো ছিল আমার কাছে অনেক বড়। অনেক বেশি বেশি কষ্টগুলো তুমি আমাকে দিয়েছো। আরে কষ্ট দিয়ে তুমি আমাকে মেরে ফেলতে চেয়েছ। মানুষকে অনেক কিছু দিয়ে পড়া লাগেনা তুমি আমাকে কষ্ট দিয়ে মেরেছে।


কষ্টগুলো তোমায় দেয়া বলে আমি গ্রহণ করছি। তোমার দেওয়া কষ্ট গুলো আমাকে অনেক বেশি হওয়ার করেছে যেটা অন্য কেউ দিলে আমার কাছে অত লাগতো না। তোমার দেয়া কষ্ট করে আমার কাছেও থাকলে গেছে তারপরও আমি মুখ বুঝে সহ্য করছি গ্রহণ করছি। তুমি হয়তো কোন একদিন তুমি সেই ভালোবাসা দিয়ে আমার কষ্টগুলো মুছে ফেলবে


Post a Comment

Previous Post Next Post