আজ তোমাকে সেই মানুষটাই কাদায় যে একটা সময় তোমাকে বাবুসোনা বলে ডাকত

 

আজ তোমাকে সেই মানুষটাই কাদায় যে একটা সময় তোমাকে বাবুসোনা বলে ডাকত

আজ তোমাকে সেই মানুষটাই কাদায় যে একটা সময় তোমাকে বাবুসোনা বলে ডাকত


যে মানুষটা কোন এক সময় তোমাকে বাবুসোনা বলে ডাকতে হয় সেই মানুষটাই কিন্তু আজ তোমাকে কাঁদিয়ে যাচ্ছে। হয়তো কথাটা শুনতে খুব অবাক লাগছে তাইনা। অবাক হবারই কথা যে মানুষটা তোমাকে এত সুন্দর করে ডাকতো এতো ভালো করে ডাকত সে মানুষটা যে তোমাকে কাঁদাতে পারে সেটাও কি ভাবা যায়। কিন্তু না গেলেও সে কাজটাই হয়তো আজ হয়েছে সেই মানুষটি হারিয়ে যাচ্ছে। একসময় তোমাকে খুব আদর করে ডাকত।,,,,,

যার আদরের ডাকে তুমি সাড়া দিতে। যার ডাকে তুমি সাড়া দিতে সবকিছু ফেলে দিয়ে। তার ডাকের কাছে তোমার অন্য কোন কিছুই তেমন ছিল না। সে যখন তোমাকে ডাক দিত তখন সেটি হতে সবচেয়ে বড় না অন্যকিছু তোমার কাছে থাকুন। সেই ডাক এর কাছে সে যে তোমার কাছে সবকিছু ছিল।

হয়তো তুমি ভাবো নি যে মানুষটা তোমাকে এত বড় করে ডাকে সে মানুষটা যে তোমাকে আজ কাদাবে। সেটা কি ভাবা যায় হয়তো ভাবা যায়না। কিন্তু দেখা গেল যে সে মানুষটি তোমাকে কাঁদিয়ে যাচ্ছে আজ তার জন্যই তো তোমাকে কাঁদতে হচ্ছে।

আসলে আমাদেরকে যারা বাবুসোনা বলে ডাকে আমরা তাদের যারা যেকোনো একদিন কষ্ট পাবো। এটা হয়তো কল্পনা করি না। আমাদের হয়তো ভাবনায় আসেনা যে যে মানুষটি আমাদেরকে বাবুসোনা বলে ডাকে সে কখনোই আমাদেরকে কাঁদাবে না।

কিন্তু দেখা যায় কিছুদিন পরে সে মানুষটা তোমাকে কাঁদিয়ে দেয় যে মানুষটা তোমাকে এত ভালো করে ডাক দিত। হয়তো তুমি আমি ভাবতাম না যে সে মানুষটা একদিন কাঁদাবে কিন্তু সেই মানুষটাকে কিছুদিন পরে তোমাকে সবচেয়ে বেশি বেশি কাঁদাচ্ছে বেশি কাঁদিয়ে যাচ্ছে।

যখন সে মানুষটা তোমাকে খুব বেশি আপন করে খুব বেশি আদর করে ডাকে তখন আমরা তার কথায় অবশ্যই সবকিছু বলে যায় আমরা ভুলে যাই তার মিষ্টি মিষ্টি কথা। অনেক কিছুই হয়তো আমরা ভাবি যে মানুষটি কখনো আমাদেরকে কাঁদাতে পারে। কখনো আমাদের চোখের জল ফেলতে পারে সে মানুষটা আমাদেরকে এত ভালো করে রাখতে পারি এত ডাকি সে মানুষটা কিভাবে আমাদের চোখের জল ফেলতে পারে। অবশেষে আমাদের যোগাযোগ কখনোই ফেলবে না। আমাদের চোখের জল সে সহ্য করতে পারবে না। আমাদের চোখের জল তার কাছে অনেক কিছু সে তো কখনই আমাদেরকে কাঁদাবে না। আমাদেরকে খাওয়ানো সম্ভব না। সেটা পারবে না তার নিজেরই সহ্য হবে না আমাদেরকে কেন আমরা যখন কাঁদবো আমাদের চেয়ে তার নিজের কষ্ট হবে আমাদের চেয়ে চাঁদ নিজের আমাদের সহ্য ক্ষমতা কম হয়ে যাবে তাই সে আমাদেরকে কখনো কষ্ট দিতে পারেন আমাদেরকে কাঁদাতে পারে না। আমাদেরকে কাঁদাবে না। কিন্তু সে মানুষটি আমাদেরকে কাদিয়ে দিয়ে দেয় আমাদের কথাগুলো ভুল ধরিয়ে দেয়। আমাদেরকে অবশ্যই আমাদের চোখের জল ফেলে দেয়।

আমি আবারো বলছি মানুষটা আজ তোমাকে বাবুসোনা বলে ডাকছে সেই মানুষটাই কিন্তু একদিন তোমাকে কাঁদিয়ে ছাড়বে। সে মানুষটা তোমার চোখের জল ফেলে দিয়ে সে মানুষটি তোমার চোখের জলকে মাটিতে লুটিয়ে ফেলবে।

Post a Comment

Previous Post Next Post