ভালোবাসা নিয়ে কিছু বাস্তব কথা । ভালোবাসা নিয়ে কিছু দুঃখের কথা।
তুমি যার জন্য কাঁদছো খোঁজ নিয়ে দেখো সেই মানুষটা অন্য কারো সাথে হাসছে।



তুমি যার জন্য কাঁদছো খোঁজ নিয়ে দেখো সেই মানুষটা অন্য কারো সাথে হাসছে।


দেখো কাউকে যখন আমরা ভালবাসি তখন তার জন্য আমাদের অনেক সময় কাঁদতে হয়। অনেক সময় তার জন্য কষ্ট পেতে হয়। অনেক সময় আমরা তাঁকে স্মরণ করে কেঁদে উঠি। তার কথা মনে পড়ে আমরা কাঁদি তার জন্য কাঁদে কিন্তু সে মানুষটা অন্য কারো সাথে হতে পারে সেই সময়টাতেই হাসছে। সেই সময়টাতেই অন্যদের সাথে ফুর্তি করে বেড়াচ্ছে। খুব সুখে কাটাচ্ছে যেখানে তোমার সুখ টা নেই।

তুমি হয়তো তার দেয়া কষ্টগুলো নিয়ে কেঁদেছো তার কথা স্মরণ করে যাচ্ছে তাকে মিস করছো। তার ভালোবাসাকে মিস করছো। তুমি যেমন অসুখে আছো তুমি যেন শান্তিতে নেই সে মানুষটা তোমার জন্য শান্তিতে নেই। তোমাকে ছাড়া কোন মিস করছে না। তোমার কথা ভাবছে তোমার জন্য সে তার সুখটাকে হারাম করে দিয়েছে। আসলে হয়তো সেরকম টানা হতে পারে। সে তোমার কথা ভেবে না অন্য কারো কথা ভেবে অন্য কারো সাথে সুখে আছে। অন্য কারো সাথে হাসি ঠাট্টা ভর্তি করে তার সময়টা অনেক ভালোই কাটিয়ে দিচ্ছে। সে অন্যকে ভালোবাসে সে সুখে আছে শান্তিতে আছে। তোমার মত সেই অশান্তিতে নেই। তোমার জন্য সে কাঁদে না তোমাকে স্মরণ করো না। তোমাকে স্মরণ করে সে থাকে না।

তুমি হয়তো তার কথা ভেবে তোমার মন খারাপ করছো।অথবা তার গল্পটা বলে অন্য কারো সাথে কি কাঁদছো। মন খারাপ করে যাচ্ছ অন্য কাউকে তার কথা বলে তোমার অশান্তিতে তুমি বাড়িয়ে দিচ্ছ। কিন্তু হতে পারে সে তোমার গল্পটা অন্য কারো কাছে বলে অন্য কারো সাথে মিশে যাচ্ছে অন্য কারো সাথে ফুর্তি করে যাচ্ছে। অন্য কারো সাথে অনেক নিরিবিলি কাটিয়ে দিচ্ছে তোমার গল্পটা নিয়ে।

তুমি তার দেয়া কষ্টগুলো বুকে চাপা রেখে কষ্টে কষ্টে দিন কাটাচ্ছো। একাকী রাত কাটাচ্ছে। নিজের সাথে যুদ্ধ করে যাচ্ছ। নিজেকে কষ্ট দিতে পছন্দ করছো নিজেকে কষ্ট দিয়ে যাচ্ছো। কিন্তু সেই ব্যক্তিটা সে মানুষটা হইত তোমাদের সুখ গুলো নিয়ে আরো ভালোবাসা হয়তো সে অন্য কারো সাথে সুখে সুখে আছে। তোমার কথাগুলো মনে করছে না। তোমার সজ্ঞে হচ্ছে সে বর্তমানে যেখানে আছে সেখানে ভালো আছে। হয়তো তোমার সুখ গুলোকে সে পুজি করে আরো ভালো আ।ছে হয়তো তোমার সেই আগের কথাগুলো তার আর মনে নেই। সে এখন অন্যদের নিয়ে উন্নয়ন নিয়ে অন্য সবকিছু নিয়ে টাকা-পয়সার হতে পারে যেকোনো কিছু হতে পারে। সে এখন অনেক ভালো ভালোই কাটছে।

যে মানুষটার সাথে তুমি অনেকদিন কাটিয়েছো। যে মানুষটার জন্য তুমি কেঁদে যাচ্ছো। যে মানুষটার জন্য তোমার ঘুম হারাম করে দিয়েছ। সে মানুষটি হয়তো সুখের সাগরে ভেসে যাচ্ছে এবং একাকী ঘুমিয়ে যাচ্ছ। তার ঘুম হারাম হয় না, হারাম হয় তোমার ঘুম।

তুমি মানুষটার জন্যই সুখটা হারাম করছো যে তোমার সুখটা খারাপ করে অনেক অনেক সুখে আছে। তোমার সুখটাকে পুঁজি করে তোমার সুখটাকে নিয়ে তোমার সুখের দুঃখের 
ক্যাবলা নিয়ে সুখে কাটাচ্ছে।

তোমার দুঃখ থাকতে পারে তাকে নিয়ে কিন্তু তার কোন দুঃখ নাই সুখ আছে। তোমার কান্না থাকতে পারে কিন্তু তার কান্না নেই তার আছে হাসি।

Post a Comment

Previous Post Next Post