বিপদের দিনে পাশে থাকা নিয়ে বাস্তব কিছু কথা

 

বিপদের দিনে পাশে থাকা নিয়ে বাস্তব কিছু কথা

বিপদের দিনে পাশে থাকা নিয়ে বাস্তব কিছু কথা


আপনি যখন বিপদে করবেন তখন আপনাকে কেউ সাহায্য করবে না।

হয়তো এমনটা ভাল না। তবে তো ঐরকমই এতদিন ধরে চলে আসছে। আপনার যখন বিপদ আসবে তখন আপনি হয়তো আশা করুন অন্যদের কাছ থেকে আপনার বিপদের তারা সাহায্য করবে। আপনার বিপদ আসলে আপনার বিপদের দিনে তারা আপনার পাশে থাকবে। আপনার বিপদে তারা হালকা করে দিবে। আপনার বিপদ তারা দূর করে দিবে। আপনার বিপদ আপনার কাছে কোন সমস্যা সৃষ্টি করবে না। আপনার বিপদ আপনার কাছে তেমন কিছু হবেনা। আপনার বিপদ আপনার প্রিয় জন বা অন্য যারা আছে তারা খুব সহজেই কাটিয়ে দিবে। তার আপনার বিপদের দিনে পাশে থাকবে। আপনার কোন সমস্যা হতে দিব না আপনার বিপদ বিপদ মনে করবে না নিজেদের বিপদ মনে করে নিজেরাই আপনার বিপদ কে কাঁধে তুলে নেবে এবং সবাই মিলে আপনারা হালকা করে দিব আপনার বিপদ কাটিয়ে দেবে।

আমরা আমাদের জীবনে বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হয়ে থাকি। বিভিন্ন রকম সমস্যা গুলো হয়ে থাকে সেটা পারিবারিক সামাজিক ব্যক্তিগত বিভিন্ন ধরনের সমস্যা হয়। সেটা একেকজনের একেক রকম বিপদ হতে পারে একেকজন একেক রকম সমস্যা হতে পারে। সমস্যাগুলো নির্ধারিত নেবার নির্দিষ্ট নয়। সবার সমস্যাগুলো একরকম নয়। একজনের সাথে অন্যজনের সমস্যা মিলবে তার জন্য সমস্যা গুলি একেক রকমের হয়ে থাকে। এক ধরনের হয়ে থাকে অথবা কখনও কখনও মিলে যায়। তবে এগুলো যে নির্দিষ্ট নির্ধারিত না সেটা ঠিক জানি না আমাদের বিপদ গুলো কখন আসবে, আমরা কখন বিপদের সম্মুখীন হব। কখনআমাদের কাছে আসবে। কখন বিপদ আমাদের কাছে টেনে নেবে এগুলো আমরা কেউই জানিনা এগুলো জানা হয়তো সম্ভবও না। না।

কিন্তু যেমনি বিপদ হোক না কেন যে অনেক সমস্যা হোক না কেন না আশা করি যে আমাদের পাশে কেউ এসে দাঁড়াবে। আমাদের বিপক্ষে কাটিয়ে নেবো। এমনটাই আমরা আশা করি। আমাদের বিপদ আমরা আশা করি না যে আমাদের বিপদে আমাদের পাশে কেউ আসবে না। আমাদের বিপদে কেউ আমাদের পাশে দাঁড়াবে না। আমরা আমাদের বিপদের কাউকে পাব না এরকম আশা কখনোই করি না।

কিন্তু হয়ে যায় হয়তো তার ঠিক উল্টো। এমন হয়েছে আমাদের বিপদে আমরা যে বড় ভাই বোন আত্মীয়স্বজন বলুন পাড়া-প্রতিবেশী বলুন আমরা যাদের কাছ থেকে আমাদের বিপদে সাহায্য চাই। আমরা আমাদের বিপদের যাদেরকে প্রথমে অনুভব করি। আমরা আমাদের বিপদে যাদেরকে আশা করি হয়তো তারা আমাদের বিপদে এগিয়ে আসে না।

যাদের কাছ থেকে আমরা আমাদের সাহায্য আশা করি যাদের কাছ থেকে আমরা আমাদের পরামর্শ আশা করি। যাদের কাছ থেকে আমরা আশা করি যে তারা আমাদেরকে পরামর্শ হোক বা বিভিন্ন উপায়ে হোক আমাদের সমস্যার সময় আমাদের বিপদের সময় তার আমাদের পাশে এসে দাঁড়াবে। আমাদের সমস্যা গুলোকে সমাধান করে দিবে আমাদের বিপদ তারা কাটিয়ে দেবে। এরকম অনেকের কাছ থেকে আশা করে থাকি সে যেই হোক না কেন সেটা অনেকের ক্ষেত্রে অনেক রকম হয়ে থাকে। কিন্তু আসলে তখন হয় কি আমরা যাদের কাছ থেকে আমাদের বিপদের দিনে সাহায্য বা সহযোগিতা অথবা পরামর্শ আশা করি। আসলে তারা আমাদেরকে সেরকম কিছুই দেয় না আমরা তখন তাদের কাছ থেকে বিপদের দিনে কিছুই পায় না।

Post Navi

Post a Comment

0 Comments