বন্ধ হতে পারে ফেসবুক! | Facebook | Mark Zuckerberg

 


সম্প্রতি ফেসবুক নিয়ে সমালচনা বেশ ভালোই, এই সামাজিক যোগাযোগ মাধ্যমটির বিরুধে অনেক অভিজোগ, তাই  রীতিমত সতর্ক করা হয়েছে ফেসবুক কে। ফেসবুকের সাবেক কর্মী ফ্রাঞ্চেস হাউগেন প্রতিষ্ঠানটির বীরুধে গত সপ্তাহে যে সাক্ষ্য দেন, তার প্রেক্ষিতে যুক্তরাষ্টের সিনেটের কমার্স কমিটি ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবাগ কে বিভিন্য নথি সংগ্রহ করতে বলেছে । ফারন্সেস হাউগেন সিনেট কমিটির কাছে তথ্য প্রমান দিয়ে অভিযোগ করেন, আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়ার আসখায় প্লাটফ্রমটিকে নিরাপদ করে এমন পরিবর্তন আনতে অস্বীকৃতি জানিয়ে আসছে ফেসবুক। 

তিনি আরো অভিযোগ করেন ফেসবুক শিশুদের মানুশিক সাস্থের ক্ষতি করছে , পাশাপাশি সমাজে বিভেদ সৃষ্টি করছে, সব কিছু বিবেচনা করে সিনেটের কমার্স কমিটির সভাপতি ডেমক্রাক ডলিও সেনাটর মারিয়া ক্যান্ট ওয়েল বলেন ফেসবুক, জনগণ, কেন্দ্রীয় নিয়ন্ত্রক ও এই কমিটিকে ভুল পথে পরিচালিত করছে কিনা তা নিয়ে উতবেগের জন্ম দিয়েছে হাউগেনের সাক্ষ্য , ডিজিটাল ক্ষতির মোকাবেলায় এই কমিটি তদারকি অব্যাহত রাখবে এবং ভোক্তাদের গোপনীয়তা রক্ষ্যা ও তথ্য নিরাপত্যার উন্নয়নে আইন অনুযায়ী কাজ করে যাবে । 

সিনেটর মারিয়া ক্যান্ট ওয়েল ফেসবুক কে তাদের অভ্যন্তরীণ গবেষণার নথি সংরক্ষন করতে বলেছেন যা হাউগেন দলিল হিসেবে দাখিল করেছেন, পাশাপাশি ১৮ বছরের নিচে শিশু কিশোরদের উপর এই প্লাটফ্রমের প্রভাব সংক্তান্ত তথ্য সংরক্ষন করতে বলেছেন তিনি, ক্যান্ট ওয়েল আরো মনে করেন বিবেক সৃষ্টিকারী উপাদানের বিস্তার থেকে যে বিপদ হতে পারে তা এরই মধ্য প্রমানিত, 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url