সাধারণ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 


সাধারণ আনসার ভিডিপি নিয়োগ ২০২১ঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (Sadharon Ansar VDP Job Circular 2021) অন্যতম অনুষঙ্গ সাধারণ আনসার। ৫০৯৮৭ জন প্রশিক্ষিত সাধারণ আনসার সদস্য বর্তমানে ৪৬৩৬ টি সংস্থায় অঙ্গীভূত রয়েছেন।

উক্ত সদস্যবৃন্দ বিমানবন্দর, সমুদ্রবন্দর, পাওয়ার স্টেশন এর মত গুরুত্বপূর্ণ কেপিআই, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, মহানগরীতে ট্রাফিক কন্ট্রোল, নৌ ও অন্যান্য গণ-পরিবহন রেল স্টেশন এবং অন্যান্য সরকারী ও বেসরকারী স্থাপনার নিরাপত্তার বিধান করছেন। সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে আপনি হতে পারেন আনসার বাহিনীর একজন গর্বিত সদস্য।

সাধারণ আনসার নিয়োগ ২০২১ সার্কুলার

তাছাড়া আপনি অঙ্গীভূত আনসার হিসেবে নিরাপত্তা সেবায় অংশগ্রহণের সুযোগ পেতে পারেন । আপনি আগ্রহী যোগ্য প্রার্থী হলে অনলাইনে আবেদন করবেন এবং আপনাকে বাছাইয়ের জন্য নির্ধারিত স্থান ও তারিখের সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট উপস্থিত হতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। উক্ত প্রশিক্ষণ কোর্স পূর্ণ মেয়াদে আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে পরিচালিত হবে

চাকরির ধরণসরকারি চাকরি
জেলাবিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলা
নিয়োগ দাতা প্রতিষ্ঠানবাংলাদেশ আনসার
ওয়েবসাইটansarvdp.gov.bd
শূণ্যপদসাধারন আনসার
পদের সংখ্যা৭৫০ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাজেএসসি/৮ম শ্রেণি
আবেদন প্রক্রিয়া শুরু হবে২৭ ডিসেম্বর, ২০২১
আবেদনের শেষ তারিখ৩১ ডিসেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমঅনলাইনে (লিংক নিচে)

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২১ সার্কুলার

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিক্ষা বাহিনীর সুশৃংখল, দক্ষ ও কর্মঠ ব্যাটালিয়ন আনসার সদস্যগণ পার্বত্য চট্টগ্রাম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে আপারেশন উত্তরণ এবং সমতল এলাকায় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা বিধানসহ অন্যান্য বাহিনীর আইন শৃঙ্খলা রক্ষায় নিয়ােজিত থাকে। বাহিনীর ৩৫০ টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদ (শুধুমাত্র পুরুষ) পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের নিকট থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে।

প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে। নিচের ছকে বর্ণিত জেলাসমূহের পাশে উল্লেখিত শূন্য কোটায় অঙ্গীভূত করা হবে। উল্লেখ্য নিয়ােগকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যদেরকে ০৬ বছর সন্তোষজনক চাকরির পর স্থায়ী করা হবে। উপযুক্ত প্রার্থীদেরকে নির্ধারিত স্থান ও তারিখে সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট শারীরিক যােগ্যতা ও প্রাথমিক বাছাইয়ের জন্য উপস্থিত থাকতে হবে।

মােবাইলে এসএসএস এর মাধ্যমে তারিখ এবং সময় জানিয়ে দেয়া হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের একই স্থানে এবং একই তারিখে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদেরকে ০৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের জন্য আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে যােগদান করতে হবে।

  • বয়সঃ ১৮-৩০ বছর
  • শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাশ
  • শারীরিক যোগ্যতাঃ উচ্চতা- ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ- ৩০/৩২, দৃষ্টি শক্তি- ৬/৬

প্রথমিক বাছাইয়ের সময়সূচি

অনিবার্য কারণবসত বাছাইয়ের তারিখ, সময় ও কেন্দ্র পরিবর্তিত হলে, বাহিনীর ওয়েবসাইটে তা প্রদর্শন করা হবে এবং আবেদনকারীকে মোবাইল মেসেজের মাধ্যমে অবহিত করা হবে।

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ২৭/১২/২০২১
  • আবেদনের শেষ তারিখঃ ৩১/১২/২০২১
  • আবেদনের ঠিকানাঃ ansarvdp.gov.bd

নতুন কোন বিজ্ঞপ্তি প্রকাশের সাথে সাথে এখানে সংযুক্ত করা হবে। নতুন সব সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে নিয়মিত আমাদের সাইটে ভিজিট করুন, ধন্যবাদ। বিজ্ঞপ্তিটি অফিসিয়াল দেখতে আনসার ভিডিপির ওয়েবসাইটে ভিজিট করুন।

 


 




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url